Blog Category

ওয়ার্ল্ড কাপ এর চুলকানি

by / Sunday, 13 July 2014 / Published in Amar Kichu Kotha
fifa-world-cup

আর কিছুখন পরেই শেষ  হয়ে যাবে ওয়ার্ল্ড কাপ এর উন্মাদনা। একটা মাস বেশ মজায় কেটেছে। ওয়ার্ল্ড কাপ আসলেই যেন আমরা ভাই brother একে অপরের শত্রু হয়ে দাড়াই।  খোচানি মারা থেকে শুরু করে রাগ, অভিমান, চলতেই থাকে এক মাস।  আমরা বাঙালি জাতি ওয়ার্ল্ড কাপ এ chance না পেলেও মনে হয় আমরাই ওয়ার্ল্ড কাপ এ খেলছি। একেক বার ওয়ার্ল্ড কাপ আসে আমরা যেন কর্ম বেস্তটা ফেলে উঠে পরে লাগি একেক জনের পিছনে। আমার দল ভালো খেলছে, তার দল খেলছে না।  মনে হয় আমরাই সব জানি। ওয়ার্ল্ড কাপ আসলেই argentina  আর brazil  এর ভক্তরা একে ওপরের  বেয়াই, শালা, সমুন্দি  সব হয়ে যায়।

ওয়ার্ল্ড কাপ আসলেই পাগলামতা  বাড়তে থাকে। যারা আর্জেন্টিনা, ব্রাজিল করি সবাই  একে অপরের দোলাই দেয়ার জন্য ব্যাস্ত হয়ে থাকি। একটা উধারণ দেই, ওয়ার্ল্ড কাপ শুরুর  আগে ব্রাজিল fan ” এইবার কাপ তা ব্রাজিল ই নিব, যে খেলা খেলে, নেমার রে তো ছোয়া জানা, রকেট এর  মত ছু  কইরা জায়গা।” আর্জেন্টিনা fan ” দূর নেমার তো দুধ  ভাত খায়, মেস্সী রে দেখসোস, কি খেলা খেলে, চাইর  পাচটা  রে কাটায়া goal  দিয়া দেয়। কোন চিপায় চুপা দিয়া যে ডুইকা যায়। প্রতিদিনই এই রকম চলতে থাকে, ওয়ার্ল্ড কাপ এই সময় গুলো বেশ রম্য করে তুলছে যারা please কিছু মনে করবেন না।  কারণে, অকারণে দোলাই  দিছি, দোলাই খাইছি, এটা সম্পূর্ণ আমাদের পাগলামি। আজকের পর থেকে আমরা আবার সবাই মিলে মিসে ভাই বন্ধু হয়ে থাকব।

৪ বসর পর হয়ত আবার শুরু করব চুলকানি, ৪ টা  বসরও কম সময় না, অনেকেই হয়ত ডাবল সেঞ্চুরি করবে, কেও সিঙ্গেল থেকে ডাবল হবে, কিন্ত ভালোবাসার যে আবেগ, সেটা হয়ত থেকে যাবে। একটা সময় আসবে যখন নেমার, মেস্সী কেও থাকবে নাহ, কিন্তু ব্রাজিল, আর্জেন্টিনা আর আমাদের চুলকানি হয়ত সব সময় থেকে যাবে। থাকুক না  ফুটবল নিয়ে একটু চুলকানি সমস্সা কি?

TOP